চিরকুট লিখে ৫ম শ্রেণির ছাত্রীর আত্মহত্যা

পিরোজপুর প্রতিনিধিঃ

 

পিরোজপুরের কাউখালীতে চিরকুট লিখে মোসা: মুমু আক্তার (১১) নামে এক স্কুলছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। রবিবার (শনিবার দিনগত) রাত ১টার দিকে উপজেলার গান্ডতা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মুমু আক্তার জেলার মঠবাড়িয়া উপজেলার তুষখালী গ্রামের মাসুম মোল্লার মেয়ে। সে তার মায়ের সাথে কাউখালী উপজেলার সদর ইউনিয়নের গান্ডতা গ্রামে নানা বাড়িতে বসবাস করতো। মুমু গান্ডতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী ছিলেন।

 

নিহত মুমুর নানা হেমায়েত সরদার বলেন, আমার ছোট নাতি অসুস্থ থাকায় তাকে নিয়ে মেয়ে শনিবার রাতে হাসপাতালে ছিল। ওই দিন রাতে বড় নাতি মুমু বাড়িতে ছিল। সে রাতের খাবার খেয়ে তার ঘরে গিয়ে শুয়ে পড়ে। আমি রাতে সে ঘুমিয়েছে কিনা তা দেখার জন্য ঘরে যায়। পরে দেখি সে ঘরের আড়ার সঙ্গে গলায় ফাঁস দিয়ে ঝুলে আছে। এরপর পরিবারের লোকজনের সহায়তায় মুমুকে নামিয়ে থানা পুলিশকে জানাই। পুলিশ এসে রাতেই লাশ থানায় নিয়ে যায়। আমার নাতি একটু কালো ছিল তাই আত্মীয়-স্বজন ও তার বন্ধু মহল তাকে কালিতারা বলে সব সময় ডাকতো। এ কারণে সে সব সময়ই মন খারাপ করে থাকতো। তাকে ‘কালিতারা বলে ডাকায়’ সে আত্মহত্যা করেছে বলে একটি চিরকুটে লিখে রেখে গেছে।

 

নিহত মুমুর মা হেলেনা আক্তার কলি জানান, শনিবার রাতে ছোট মেয়েকে নিয়ে তিনি হাসপাতালে ছিলেন। রাতে মুমুর আত্মহত্যার খবর পেয়ে তিনি বাড়িতে আসেন। আত্মহত্যার পূর্বে মুমু একটি চিরকুট রেখে গেছে। তাতে কি লেখা রয়েছে আমি জানিনা। চিরকুটটি পড়ার আগেই পুলিশ নিয়ে গেছে।

 

কাউখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সোলাইমান বলেন, নিহতের লাশ রাতে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। এ সময় একটি চিরকুট উদ্ধার করা হয়েছে। ওই চিরকুটে কি লেখা রয়েছে তা তদন্তের স্বার্থে এই মুহুর্তে বলা যাচ্ছে না। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *