জারিয়া লোকাল ট্রেনে ডাকাতির ঘটনায় ৪ ডাকাত গ্রেপ্তার

ময়মনসিংহ প্রতিনিধিঃ

ময়মনসিংহে জারিয়া লোকাল ট্রেনে ডাকাতির ঘটনায় চার ডাকাত সদস্য গ্রেপ্তার সহ লুণ্ঠিত মোবাইল ও দেশীয় অস্ত্র উদ্ধার করে রেলওয়ে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হল – রাশেদ (২২), আকাশ মিয়া (২৫), মোঃ ইমন (২২), মোঃ হৃদয় (২০)।

রোববার (২৯ সেপ্টেম্বর) ঢাকা রেলওয়ে জেলার পুলিশ সুপার (এসপি) আনোয়ার হোসেন এসব তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেন।

তিনি বলেন, ঢাকা রেলওয়ে জেলার ডিবি ও ময়মনসিংর রেলওয়ে থানা পুলিশের সমন্বয়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে  এক সপ্তাহব্যাপী ময়মনসিংহ শহরসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গত ১৮ সেপ্টেম্বর জারিয়া লোকাল ট্রেনে সংগঠিত ডাকাতির ঘটনায় জড়িত ৪জনকে গ্রেপ্তার করে। এ সময় তাদের নিকট থেকে দেশীয় চাকু, খুড়, স্টেপ গিয়ার চাকু, ফোল্ডিং চাকু, লুষ্ঠিত ও বিক্রয় করা তিনটি মোবাইলও উদ্ধার করা হয়। তারা ডাকাতের ঘটনার দায় স্বীকার করে বিস্তারিত বিবরণ দিয়েছে। তাহারা ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের ০৮নং প্লাটফম হতে ট্রেন ছাড়ার প্রাক্কালে সাথে থাকা দেশীয় অস্ত্র গুলো কাপড়ে মুড়িয়ে বিশেষ কৌশলে যাত্রী বেশে চলন্ত ট্রেনের বগিতে উঠে। এর ৪/৫ মিনিট পর সাথে থাকা অস্ত্র দিয়ে যাত্রীদের জিম্মি করে তাদের মোবাইল এবং টাকা পয়সা কেড়ে নিয়ে চলন্ত ট্রেনে থেকে নেমে যায়।

ইতোপূর্বে আমরা মাকসুদুল হক নিশাদ নামে একজন ডাকাতকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে প্রেরণ করেছি। এই মামলায় তিনিও জড়িত বলে ধৃত ডাকাতদের জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক তদন্তে নিশ্চিত হয়েছি। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।

এসপি আরো বলেন, এই রিশাদ ২০২১ সালে ট্রেনে সংঘটিত ডাকাতি ও খুনের মামলার প্রধান আসামী। তিনি দুই মাস আগে জামিনে বের হয়েছিল। এ ছাড়াও ধৃত আসামীদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাদিক মামলা রয়েছে। তিনি সহ এ ঘটনার সাথে জড়িত অন্যান্য ডাকাতরাও আমাদের গোয়েন্দা নজরদারিতে রয়েছে। জারিয়া লোকাল ট্রেনে ডাকাতি প্রতিরোধে গোয়েন্দা নজরদার বৃদ্ধি ও অতিরিক্ত রেলওয়ে পুলিশ মোতায়েন করা হয়েছে। অভিযান অব্যহত রয়েছে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *