নাজিরপুরে সাংবাদিকদের হেনস্থা করা সেই প্রকৌশলীকে বদলি

খেলাফত হোসেন খসরু, পিরোজপুর:

নাজিরপুরে সাংবাদিকদের হেনস্থা করা স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) উপজেলা প্রকৌশলী মোহাম্মদ জাকির হোসেন মিয়াকে অবশেষে বদলি করা হয়েছে। তার নতুন কর্মস্থল শরিয়তপুর জেলার ডামুড্যা উপজেলায়। মোহাম্মদ জাকির হোসেন মিয়া ফরিদপুর জেলা সদরের সাদীপুর গ্রামের মোহাম্মদ আবুল হাসেম মিয়ার পুত্র। এলজিইডির প্রধান প্রকৌশলী মো: আলি আখতার হোসেন স্বাক্ষরিত তাকে এ বদলীর আদেশ দেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন এলজিইডির পিরোজপুর কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী রণজিত দে।

২০২২ সালে ২৬ জুন কালবেলার সাংবাদিক উথান মন্ডল ও যায়যায়দিন পত্রিকার সাংবাদিক মো: মশিউর রহমান উপজেলা পরিষদ সীমানার মধ্যে নির্মানাধীন অডিটরিয়ম ভবনের তথ্য চাইতে গেলে উপজেলা প্রকৌশলী জাকির হোসেন মিয়া, তার অফিসের কেচিগেটে তালা মেরে (তার কক্ষ) এর দরজা বন্ধ করে সাবেক উপজেলা চেয়ারম্যান এস এম নূরে আলম সিদ্দিকী শাহীন ও প্রকৌশলী জাকির মিয়া পিস্তল তাক করে জীবননাশের হুমকি দেয় এবং হেনস্থা করে। এ নিয়ে নাজিরপুর থানায় অভিযোগ করতে গেলে তৎকালীন অফিসার ইনচার্জ ওসি মো: হুমায়ুন কবির মামলা না নিয়ে উল্টো ভয়-ভীতি প্রদর্শন করে। এ ঘটনার প্রেক্ষিতে ২০২৪ সালের ২১ সেপ্টেম্বর বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় নিউজ প্রকাশিত হয়।

এ বিষয়ে এলজিইডির উপজেলা প্রকৌশলী মোহাম্মদ জাকির হোসেন মিয়ার বক্তব্য জানতে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। এ ব্যাপারে এলজিইডির জেলা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী রনজিত দে বলেন, নাজিরপুর উপজেলা প্রকৌশলী মোহাম্মদ জাকির মিয়ার শাস্তিমূলক বদলী হয়েছে কিনা জানি না, তবে তার বিরুদ্ধে বিভাগীয় তদন্ত প্রকৃয়াধীন। তাকে শরিয়তপুরের ডামুড্যা উপজেলায় বদলী করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *