ফেনীতে বিজিবি’র অভিযানে ভারতীয় শাড়ি-থ্রিপিস উদ্ধার 

ফেনী প্রতিনিধি:

 

 

 

ফেনীতে ১ কোটি ৬২ লাখ ৩৫ হাজার ৭৫০ টাকা মূল্যের ভারতীয় বিভিন্ন প্রকার অবৈধ থান কাপড়, শাড়ি এবং থ্রিপিস করেছে বিজিবি।এ ঘটনায় মো. ফাহাদ (২৭) নামে এক চোরাকারবারিকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার ফেনীস্থ ৪ বিজিবি সূত্র তথ্য নিশ্চিত করেছেন।

 

 

এর আগে, বুধবার জেলার সদর উপজেলার পৃথক স্থান থেকে বিজিবির একটি বিশেষ টহল দল সীমান্ত পিলার ২১২৩/১২-এস হতে আনুমানিক ৪ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে ওই উপজেলাস্থ বারাহীপুর এলাকায় স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ফেনী মডেল থানা পুলিশ এবং আনসারের সমন্বয়ে চোরাচালান প্রতিরোধকল্পে গঠিত একটি টাস্কফোর্স অভিযান পরিচালনা করে।

 

সদর উপজেলার বারাহীপুর এলাকার মো. রফিকের ছেলে মো. ফাহাদের (২৭) তত্ত্বাবধানে থাকা একটি গুদাম তল্লাশি করে ভারতীয় অবৈধ বিভিন্ন প্রকার ৮শ ২২.৫০ মিটার থান কাপড় জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ১ লাখ ৬৪ হাজার ৭৫০ টাকা।

 

এরপর গুদামটিতে ৩টি ট্রাকবর্তী ভারতীয় অবৈধ মালামাল লোড-আনলোডের বিভিন্ন আলামত পরিলক্ষিত হওয়ায় মামলা দায়ের পূর্বক মালামালসহ তাকে ফেনী মডেল থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়। একইসাথে গুদামটি সিলগালা করে রাখা হয়েছে।

 

এছাড়াও একই অভিযানে ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের মাথিয়ারা এলাকা থেকে মালিকবিহীন অবস্থায় ১টি কাভার্ডভ্যান তল্লাশি করে ৬৩ গাইড অবৈধ ভারতীয় শাড়ি কাপড় জব্দ করা হয়েছে।

 

ওই গাইডগুলো খুলে ভারতীয় বিভিন্ন প্রকার ১ হাজার ৯শ ১৭ পিস ও ৩০৬ পিস থ্রিপিস পাওয়া যায়। ১টি কাভার্ড ভ্যানসহ ওই মালামালগুলোর সর্বমোট মূল্য ১ কোটি ৫২ লক্ষ ৬১ হাজার টাকা। জব্দকৃত কাভার্ডভ্যান ও শাড়ি কাপড়গুলো ফেনী শুল্ক গুদামে জমা করা হয়েছে।

 

 

বিজিবি-৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মোশারফ হোসেন তথ্যসূত্রে নিশ্চিত করে বলেন, সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধকল্পে তাদের এই অভিযানিক কর্মকাণ্ড ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *