ভারত পালাতে ৪৫ হাজার টাকার চুক্তি,১১ বাংলাদেশিকে সুন্দরবন জঙ্গলে রেখে পালালো দালাল

 

সরকারের পতনের পর আওয়ামী লীগের অনেক নেতা-কর্মীরা দেশ ছেড়ে ভারতে পালানোর চেষ্টা করছেন। আবার সীমান্ত এলাকায় বিজিবির হাতে ধরা পড়ছেন কেউ কেউ।এবার ১১ বাংলাদেশিকে ৪৫ হাজার টাকায় বিনিময়ে ভারতে নিয়ে যাবে বলে সুন্দরবন জঙ্গলে রেখেই পালালো দালালচক্র। ভারতীয় গণমাধ্যম আজকালের প্রতিবেদন থেকে এমনটাই জানা গেছে।

জানা গেছে, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতা ছেড়ে ভারত পালিয়ে যাওয়ার পর তারাও দেশ ছাড়তে বাধ্য হন। এ জন্য ভারতে যেতে চেয়ে এক দালালের শরণাপন্ন হন তারা। কিন্তু তাদের ভারতে নেবে বলে সুন্দরবনের ভেতর রেখে তারা পালিয়ে যায় দালাল।

সূত্র অনুযায়ী, উদ্ধার ১১ জনের বাড়ি খুলনায়। আটককৃত ওই ১১ জনের মধ্যে পাঁচজন শিশু, পাঁচজন নারী ও একজন পুরুষ রয়েছে। এদের মধ্যে এক নারী জানিয়েছেন, দালালের সঙ্গে ৪৫ হাজার টাকার চুক্তি হয়। কিন্তু ভারতে নিয়ে এসে দালাল তাদের জঙ্গলে ফেলে দিয়ে পালিয়ে যায়।

এরপর তারা বন দফতরের কর্মীদের নজরে পড়েন। তাদের সবাইকে সুন্দরবন কোস্টাল থানার পুলিশের হাতে তুলে দেয়া হয়। তারপর তাদের আলিপুর আদালতে প্রেরণ করা হয়। এদের মধ্যে পুরুষ ব্যক্তিকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *