মসিকের ভাষা সৈনিক আব্দুল মতিন পাঠাগার উদ্বোধন

ময়মনসিংহ প্রতিনিধিঃ

 

শিল্পাচার্য জয়নুল আবেদীন পার্কে ভাষা সৈনিক আব্দুল মতিন পাঠাগার উদ্বোধন করেছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক উম্মে সালমা তানজিয়া। সোমবার (১৪ অক্টোবর) বেলা সাড়ে ১২ টায় বৈষম্য বিরোধী আন্দোলনে অংশগ্রহণকারী ছাত্রদের সাথে নিয়ে এ পাঠাগার সকলের জন্য উন্মুক্ত করেন তিনি।

 

এ সময় তিনি বলেন, আমরা যদি আমাদের অতীতকে জানতে চাই, ভবিষ্যতকে গড়তে চাই এবং বর্তমানকে সুন্দর করতে চাই, তবে বই পড়ার কোন বিকল্প নেই। এ প্রজন্মকে বই পড়তে হবে। এ প্রজন্মেরই কিছু মানুষ এই পাঠাগার দ্রুত উদ্বোধনের জন্য যোগাযোগ রক্ষা করেছে। সুতারং আমি বিশ্বাস করি ময়মনসিংহের বর্তমান প্রজন্ম পাঠাগারে আসবে এবং তাদের মনন আরও সমৃদ্ধ হবে।

 

প্রশাসক আরও বলেন, তরুণ প্রজন্মের জ্ঞান ও চেতনার বিকাশে ক্রমান্বয়ে বিভিন্ন কর্মসূচি চালুর পরিকল্পনা আমাদের রয়েছে। নানা প্রতিযোগিতা, পুরস্কার, পাঠচক্র ইত্যাদির মাধ্যমে তরুণ প্রজন্মের সাথে পাঠাগারের সম্পৃক্ততা বাড়ানোর হবে।

 

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের এ পাঠাগারটি রবিবার ব্যতীত প্রতিদিন সকাল ৮ টা থেকে রাত সাড়ে ৭ টা পর্যন্ত চালু থাকবে। উদ্বোধনকালে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, সচিব সুমনা আল মজিদ, প্রধান সমাজ কল্যাণ কর্মকর্তা শীতেষ চন্দ্র সরকার, প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম মিঞা সহ অন্যান্য প্রকৌশলী বৃন্দ, বৈষম্য বিরোধী আন্দোলনের অংশগ্রহণকারী ছাত্রবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *