রাজনীতি নিষিদ্ধ পিরোজপুর বশেমুরবিপ্রবিতে

খেলাফত হোসেন খসরু, পিরোজপুর:

ক্যাম্পাসে ছাত্র, শিক্ষক এবং কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে পিরোজপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) প্রশাসন। সেই সঙ্গে ক্যাম্পাসে ধূমপানসহ সব ধরনের মাদকও নিষিদ্ধ করা হয়। গত বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৪র্থ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন।

উপাচার্য অধ্যাপক সাইফুদ্দীন বলেন, ৪র্থ সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজনীতি ছাড়াও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ধূমপানসহ যেকোনো প্রকার মাদক নিষিদ্ধ করা হয়েছে। এছাড়াও সব ধরনের মাদক বহন, সংরক্ষণ এবং ব্যবহার নিষিদ্ধ করার সিদ্ধান্তে সিন্ডিকেট সদস্যরা একমত হয়েছেন। সিন্ডিকেটের ৪র্থ সভায় বিশ্ববিদ্যালয়ের ৪টি বিভাগের পাঠ্যসূচি অনুমোদন করা হয়েছে বলেও জানান তিনি।

এর আগে, সিন্ডিকেট সভার শুরুতে শহীদ ছাত্র-জনতার প্রতি শোক ও শ্রদ্ধা জানিয়ে তাদের রুহের মাগফিরাত কামনা করা হয়। এছাড়াও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে এসব ঘটনার সঙ্গে জড়িতদের সুষ্ঠু বিচার দাবি করেন সিন্ডিকেট সদস্যরা।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *