সাতক্ষীরায় ২ প্রসূতির মৃত্যু : ৩ দিন অতিবাহিত হলেও অদৃশ্য কারণে হয়নি মামলা 

আক্তারুল ইসলাম, সাতক্ষীরা:

সাতক্ষীরার পাটকেলঘাটার বহুল আলোচিত লোকনাথ নার্সিং হোমে ভূল চিকিৎসায় ২ প্রসূতির মায়ের মৃত্যুর ঘটনা ৩ দিন অতিবাহিত হলেও এখনো কোন মামলা না হওয়ায় জনমনে রিতিমতো আতংক সৃষ্টি হয়েছে।

এলাকাবাসী বলছে তাহলে কি টাকার বিনিময়ে সব কিছু ধামাচাপা পড়ে যাবে? শুধু মাত্র ক্লিনিকটি সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। কিছু দিন পরেই তো আবারও তার মৃত্যুকুপ চালু করে দিবে।

এদিকে সূত্র জানিয়েছে বহু নারী কেলেঙ্কারির হোতা পুলোক পাল ক্লিনিক চালু রাখতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে মোটা অংকের মাল নিয়ে জাল পেতে বসে আছে। পুলোক আত্নগোপনে থেকে তার অবৈধ ক্লিনিক বানিজ্য চালু রাখতে দৌড়ঝাঁপ করছে।

এদিকে তালা উপজেলার নির্বাহী কর্মকর্তা শেখ মোঃ রাশেল গতকাল রোববার এসে ক্লিনিকটি সাময়িক বন্ধ রাখতে সিলগালা করে দিয়েছেন এবং প্রশাসনের  পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ক্লিনিক বন্ধ থাকবে বলে ঘোষণা দিয়েছেন।এসময় স্থানীয় জনতা প্রতিবাদ করে বলেন, ক্লিনিকটি স্থায়ীভাবে বন্ধ করা হোক,  এই মৃত্যুর ব্যবসা আর আমরা দেখতে চাই না।

অপরদিকে হত্যাকান্ডের ঘটনাটি ধামা চাপা দিয়ে  ভুক্তভোগী দুই পরিবারকে মোটা  টাকার বিনিময়ে ম্যানেজ করার মিশন নিয়ে নেমেছে পুলক পাল, এলাকায় গুজ্ঞন শোনা যাচ্ছে।

উল্লেখ্য বহুল আলোচিত লোকনাথ নার্সিং হোমে ভূল চিকিৎসায় তালা উপজেলার খলিশখালী ইউনিয়নের এনায়েতপুর গ্রামের আব্দুস সালামের স্ত্রী আম্বিয়া খাতুন এবং গনেশপুর গ্রামের ফয়সাল হোসেনের স্ত্রী তাসলিমা বেগম নামের ২ প্রসূতির মায়ের মৃত্যু হয়।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা. মোহাম্মদ  আব্দুল সালাম জানান, প্রাথমিক তদন্তে মৃত্যুর সত্যতা পাওয়া গেছে, বিস্তারিত তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

আরও পড়ুনঃ সাতক্ষীরায় অনুমোদনহীন ক্লিনিকে ভুল চিকিৎসায় ২ প্রসূতির মৃত্যু

আরও পড়ুনঃ সাতক্ষীরায় ২ প্রসূতির মৃত্যুর ঘটনায় সেই ক্লিনিক সিলগালা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *