কলাপাড়ায় ছাত্রদল নেতাকে কুপিয়ে হত্যা,১৪ বছর পর দায়েরকৃত মামলা প্রশ্নবিদ্ধ করার চেষ্টা

এস এম আলমগীর হোসেন, কলাপাড়াঃ

কলাপাড়ায় ছাত্রদল নেতা জিয়াউর রহমানকে কুপিয়ে হত্যার ঘটনায় ১৪ বছর পর হত্যা মামলা দায়ের হয়েছে। কিন্তু এ মামলাকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে কলাপাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশ’র সভাপতি মুফতি হাবিবুর রহমান বলে সংবাদ সম্মেলন করা হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) বেলা সাড়ে ১১ টায় কলাপাড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ অভিযোগ করেন নিহতের ভাই কলাপাড়া উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক তাইফুর রহমান আরিফ।

তার অভিযোগ, ২০১০ সালের ২৮ অক্টোবর জিয়াউর রহমানকে তৎকালীন ছাত্রলীগ, যুবলীগ ও কৃষক লীগের সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রগ কেটে হত্যা করে। এ ঘটনায় সে সময়ে মামলা দায়ের কিংবা ময়নাতদন্ত করতে পারেননি।

৫ আগষ্টের পর খুনি আওয়ামী লীগ সরকার পতনের পর জিয়াউর রহমান হত্যার ঘটনায় সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম রাকিবুল আহসান, সাবেক পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদারসহ ৪১ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। এ মামলার প্রধান আসামী সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান গত মাসে মারা যায়।

কিন্তু এ মামলাকে মিথ্যা দাবি করে গত ১০ অক্টোবর ইসলামী আন্দোলন বাংলাদেশ’র সভাপতি মুফতি হাবিবুর রহমান সংবাদ সম্মেলন করে। এবং এ মামলায় হয়রানীমুক্তভাবে সাধারণ মানুষকে আসামী দেয়া হচ্ছে বলে বিএনপির বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনে।

সংবাদ সম্মেলনে তার দাবি, তার ভাইকে প্রকাশ্যে হত্যা করা হয়েছে। কিন্তু ১৪ বছর আমার পরিবার বিচার চাইতে পারেনি। এখন যাদের বিরুদ্ধে মামলা করেছি তাদের নির্দেশ ও অংশগ্রহণে জিয়াউর কে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। কাউকে হয়রানীমুক্তভাবে আসামী করা হয়নি।

ছাত্রদল নেতা আরিফের দাবি, তার ভাইকে হত্যার ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও এ মামলার বিরুদ্ধে অপপ্রচারকারী মুফতি হাবিবুর রহমানের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা গ্রহণ করার দাবি করেন।

এ ব্যাপারে কলাপাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশ’র সভাপতি মুফতি হাবিবুর রহমান বলেন, কোন প্রশ্নবিদ্ধ করছি না, আমি সংবাদ সম্মেলনে যা বলেছি তা সত্য, এ সত্যকে ধানাচাপা দেয়ার জন্য আজকে তারা সংবাদ সম্মেলন করেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *