কাউখালীতে যানজট নিরসনে নানা উদ্যোগ গ্রহন থানা প্রশাসনের

খেলাফত হোসেন খসরু, পিরোজপুর:

 

পিরোজপুরের কাউখালীতে হাটের দিনে যানজট নিরসনের উদ্যোগ গ্রহণ করলেন থানা প্রশাসন। কাউখালী সদরে সাপ্তাহিক সোম ও শুক্রবার হাটের দিনে বাজারের প্রধান সড়কে যানজটের কারণে ক্রেতা ও বিক্রেতাদের চরম দুর্ভোগের সৃষ্টি হয়। উপজেলার দক্ষিণ বাজারে বিশেষ করে বাজারের প্রবেশ করার পূর্ব মুখে অতিরিক্ত রিক্সা ও টেম্পু থাকার কারণে বাজারে ভিতরে ঢোকা মুশকিল হয়ে পড়ে। এতে করে প্রায় সময়ই ছোটখাটো দুর্ঘটনা ঘটে থাকে।

 

কাউখালী থানার নবাগত ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ সোলায়মান বিষয়টি উপলদ্ধি করে সোমবার সকালে দক্ষিণ বাজারে তার নেতৃত্বে একটি পুলিশ টিম বাজারের যানজট নিরসন করেন এবং ফুটপাতের দোকানদারকে ফুটপাত থেকে সরে অন্যত্র যাওয়া নির্দেশ দেন। যার কারনে বাজারে যানজট কমে গেছে।

 

বাজারে আসা ক্রেতা মাসুম বিল্লাহ বলেন, অন্তত হাটের দিনে রিক্সাসহ কোন যানবাহন বাজারের ভিতরে না ঢুকলে যানজট কমে যাবে এবং বাজারের ফুটপাতে কোন মালামাল না রেখে জনগণের চলাচলের ব্যবস্থা গ্রহণ করলে যানজট আরো কমে যাবে।

 

ওসি মোঃ সোলায়মান বলেন, বাজারের দিনে কোন রিক্সা সকাল থেকে দুপুর পর্যন্ত বাজারের মূল সড়ক ব্যবহার না করে বিকল্প সড়ক ব্যবহার করার জন্য রিক্সা চালক ও অটো রিক্সা চালকদের নির্দেশনা প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *