গাজীপুরে আওয়ামীলীগ কর্মীর বিরুদ্ধে নির্যাতন ও জমি দখলের অভিযোগ

জহিরুল ইসলাম, গাজীপুর প্রতিনিধিঃ

গাজীপুরে ঢাকা প্রকৌশলী ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) কয়েকজন শিক্ষক, কর্মকর্তা ও স্থানীয় বেশ কিছু লোকের জমি জোরপূর্বক দখল করে রেখেছে বলে অভিযোগ উঠেছে এক আওয়ামীলীগ কর্মীর বিরুদ্ধে।

এ ঘটনার বিচার দাবি করে মঙ্গলবার দুপুরে গাজীপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে ভূক্তভোগী পরিবারের সদস্যরা। এসময় ক্ষতিগ্রস্থ পরিবারগুলো প্রেসক্লাবে সাংবাদিক কাছে তাদের দূর্দশার নানা বিবরণ তুলে ধরেন।

গাজীপুর মহানগরীর ২৫নং ওয়ার্ডের পশ্চিম ভুরুলিয়ার বাসিন্দা রেহানা পারভীন অভিযোগ করেন, স্থানীয় আওয়ামীলীগের কর্মী সাইফুল ইসলাম দীর্ঘদিন যাবৎ দলীয় প্রভাব খাটিয়ে বিভিন্নভাবে বেশ কিছু পরিবারকে নির্যাতন করে আসছে। লিখিত অভিযোগে রেহানা পারভীন অভিযোগ করেন, সন্ত্রাসী সাইফুল ইসলাম গং তার পিতার ভুরুলিয়া মৌজায় অনেকের ক্রয় করা ২৭৬ শতাংশ জমি জোড়পূর্বক দখল করে রেখেছেন। এ ছাড়াও তারা ঢাকা প্রকৌশলী ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক কর্মকর্তার এবং এলাকার আরো নিরীহ ১৬ জনের জমি জোরপূর্বক দখলের চেষ্টা চালাচ্ছে। ওই একই এলাকায় যারা অল্প অল্প জমি ক্রয় করে বাড়ী নির্মাণ করছে তাদেরকে সাইফুল ঘরবাড়ী নির্মানে বাধা দিচ্ছে। প্রতিবাদ করলে নানাভাবে হুমকি দিয়ে বেড়ায়।

তিনি আরো বলেন, আওয়ামী আমলের সরকার পতনের পরও উক্ত ভূমিদস্যুরা এখনো তাদের পেশীশক্তির মাধ্যমে অত্যাচার-নির্যাতন চালিয়ে যাচ্ছে। এ ব্যপারে তিনি আইনশৃংখলা বাহিনী ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। মানববন্ধনে ভোক্তভোগী পরিবারের অর্ধশতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে অভিযুক্ত সাইফুল ইসলাম বলেন, আমি কোন জমি দখলের সাথে জড়িত নই। আমরা রেকর্ডমূলে মালিক থেকে ভোগদখলে আছি। এ বিষয়ে আদালতে মামলা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *