জনগণের কোন কাজে আসছে না ৩১ লক্ষ টাকার সেতু

খেলাফত হোসেন খসরু, পিরোজপুর:

পিরোজপুরের কাউখালীতে ৩১ লক্ষ টাকায় নির্মিত সেতু জনগণের কোন কাজে আসছে না, উল্টো দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয় জনগণের। উপজেলার চিড়াপাড়া পারসাতুরিয়া ইউনিয়নের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বাস্তবায়নে ২০১৮-১৯ অর্থবছরের গ্রামীণ রাস্তায় জিবগা সাতুরিয়া জয়নাল হাওলাদার এর বাড়ির সামনে পশ্চিম পাড়ের খালের উপর জনগণের একমাত্র চলাচলের জন্য ১৫ মিটার সেতু নির্মিত হয়। কাজটি ঠিকাদার প্রতিষ্ঠান ছিলেন উপজেলার মেসার্স আমিন ব্রাদার্স।

স্থানীয় জনগণের অভিযোগ, ছোট একটি খালের উপরে উঁচু সেতুটি নির্মাণ করার ফলে ২ পারের হাজার হাজার মানুষের চলাচলে খুবই বিঘ্ন ঘটে। তাদের অভিযোগ এই ছোট খাল দিয়ে কোন ধরনের স্টিমার অথবা জাহাজ চলাচল করবে না।

ইউপি সদস্য ফোরকান হোসেন জানান, ছোট খালের উপরে উঁচু সেতু না করলেও চলত। খালি খালি সরকারের লক্ষ লক্ষ টাকা সেতু নির্মাণের খরচ করে জনগণের কোন উপকারে আসে নাই। এই সেতুর উপর দিয়ে কোন যানবাহন চলাচল দূরের কথা সাধারণ মানুষের সেতুর উপরে উঠতে খুবই কষ্ট এবং দুর্ঘটনার আশঙ্কা থাকে। সংবাদকর্মী ও এলাকাবাসী মাসুম বিল্লাহ বলেন, প্লান ছড়া কাজ করলে জনগণের তো দুর্ভোগ হবে অথচ রাষ্ট্রের লক্ষ লক্ষ টাকা অপচয় হচ্ছে।

এ ব্যাপারে চিরাপারা পারসাতুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান লাইকুজ্জামান তালুকদার মিন্টু বলেন, প্রায় ৩১ লক্ষাধিক টাকা ব্যয় করে যে সেতুটি নির্মাণ করা হয়েছে তাতে জনগণের কোন উপকার হচ্ছে না। এ ব্যাপারে আমি উপজেলা প্রকল্প কর্মকর্তার কাছে সেতুটি জনগণের চলাচলের উপযোগী করার জন্য বলেছি।

কাউখালী উপজেলা অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত প্রকল্প ও বাস্তবায়ন কর্মকর্তা আওলাদ হোসেন জানান, আমার আমলে এই সেতুটি নির্মাণ করা হয়নি। আমি এখানে অতিরিক্ত দায়িত্ব নেওয়ার পর আপনাদের মাধ্যমে সেতুটি সম্পর্কে জানতে পেরেছি। সেতুটি চলাচলের উপযোগী করার চেষ্টা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *