ঢাকার নদী-খাল দখল ও দূষণ মুক্ত করতে কর্মশালা  

শাহিন চৌধুরী:

 

ঢাকা জেলার নদ নদী ও খাল সমূহ অবৈধ দখল ও দূষণ মুক্ত করন এবং যথাযত সংরক্ষণের উদ্দেশ্যে কর্ম-পরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৫ অক্টোবর) ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ের কনফারেন্স রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

কর্মশালায় জেলা প্রশাসক তানভির আহমেদ বলেন, ঢাকা সহ ঢাকা জেলার আসে পাসের খাল বিল ও নদীর রিভার সিস্টেমকে পুনর্রুদ্ধার করে পুনরায় সচল করলেই দূষণ মুক্ত ও জলাবদ্ধতা কমে আসবে।এবং ঢাকা সহট সচল হবে এবং পয়ঃনিস্কাশন ব্যবস্থা দূগর্ন্ধ মুক্ত ঢাকা পাবেন দেশের নাগরিক। ঢাকা শহরের প্রধান খাল সিস্টেম ও নিষ্কাশন ব্যবস্থা  আব্দুল্লাহপুর বাউনিয়া দ্বিগুন রুপনগর খাল সিস্টেম গুলোকে পুনরায় আগের মত সচল করতে হবে।

 

এ সময় ঢাকা জেলার পুলিশ সুপার আহম্মদ মুঈদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পারভেজ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ) মো. বদরুদ্দোজা শুভ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)মিজানুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুর রাফিউল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

এ ছাড়া, সিটি করপোরেশন, ঢাকা ওয়াসা, রাজউক, পরিবেশ অধিদপ্তর, জাতীয় নদী রক্ষা কমিশন, বিআইডব্লিউটিএ পানি উন্নয়ন বোর্ড ও উপজেলা নির্বাহী অফিসারগণ এতে অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *