হরিণাকুন্ডুতে পানি উন্নয়ন বোর্ডের গাছ কেটে বিক্রির অভিযোগ

মোঃ- মহিউদ্রিদীন, ঝিনাইদহ প্রতিনিধিঃ

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার হামিরহাটী এলাকায়  পানি উন্নয়ন বোর্ডের ৬টি মুল্যবান কড়াই গাছ চুরি করে বিক্রি করার অভিযোগ উঠেছে। কেটে ফেলা গাছের মুল্য আনুমানিক ১৩ থেকে ১৪ লাখ টাকা হবে বলে গ্রামবাসি জানায়। বৃহস্পতিবার দুপুরে  পেয়ে হরিণাকুন্ডু উপজেলার সহকারী কমিশনার (ভুমি) ইশতা আক্তারের সহায়তায় পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা কর্তিত গাছ জব্দ করেছেন।

সরজমিনে পরিদর্শন করে জানা গেছে, হরিণাকুন্ডুর চাঁদপুর ইউনিয়নের হামিরহাটী গ্রামের একটি ক্যানালের ধারে ৬টি বড় বড় কড়াই গাছ ছিল। নিজের দাবী করে ওই গ্রামের শফি মন্ডলের ছেলে আব্দুস সালাম বিক্রি করে দেয়। গ্রামবাসি বাধা দিলে তিনি কোন কথায় শোনেননি।

গ্রামবাসি বলছেন, গাছগুলো সরকারী ও পানি উন্নয়নবোর্ড মালিক। অবৈধভাবে এই গাছ গাটা হয়েছে বলে তাদের দাবী। এদিকে গাছকাটার খবর পেয়ে হরিণাকুন্ডু উপজেলার সহকারী কমিশনার (ভুমি) ইশতা আক্তার বৃহস্পতিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং গাছের প্রকৃত মালিক কে তা নিরুপনে ঝিনাইদহ পানি উন্নয়নবোর্ডকে দায়িত্ব দেন।

এ বিষয়ে ঝিনাইদহ পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী মিনহাজুল ইসলাম জানান, ৬টি গাছ কেটে ফেলা হয়েছে। প্রাথমিক ভাবে মনে হচ্ছে বেশির ভাগ গাছই পানি উন্নয়ন বোর্ডের জমির মধ্যে পড়েছে। তিনি জানান, কর্তিত গাছ জব্দ করে দ্রুত মাপজোক করে আইনী ব্যবস্থা গ্রহন করা হবে। এদিকে  গাছ বিক্রি করা আব্দুস সালামের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।  তবে তার ছেলে আবু সাইদ মুঠোফোনে জানান, সব গাছই তাদের জমিতে, এর মধ্যে একটি গাছ হয়তো পানি উন্নয়ন বোর্ডের হতে পারে বলে ধারণা করছি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *