কক্সবাজারে সমন্বয়ক পরিচয়ে চাঁদাবাজি, দুজনের বিরুদ্ধে মামলা

কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজার উত্তর বনবিভাগের পিএমখালী রেঞ্জ কর্মকর্তা ফারুক বাবুলের কাছে নিজেকে সমন্বয়ক দাবী করে ৩ লাখ টাকা চাঁদা দাবী করার অভিযোগ উঠেছে মনির খান নামের এক ব্যাক্তির বিরুদ্ধে। চাঁদা না দিলে বনবিভাগ অফিস ঘেরাওসহ আন্দোলন করার হুমকি দেয়া একটি ভিডিও ক্লিপ ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

অভিযোগ উঠেছে, গত ৪ অক্টোবর বিকাল সাড়ে ৪টায় পিএমখালী রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ে গিয়ে তিন লাখ টাকা চাঁদা দাবি করা হয়। এর আগে রেঞ্জ কর্মকর্তার সাথে মুঠোফোনে কথাও বলেন সমন্বয়ক দাবী করা মনির খান। আর চাঁদার টাকার জন্য মনির খান ভিজিটিং কার্ড নিয়ে অফিসে পাঠান তার  সহযোগী ও সমন্বয়কের প্রতিনিধি কক্সবাজার সদরের পিএমখালী ইউনিয়নের জুমছড়ি গ্রামের মোঃ শরীফ হোসাইন’কে।

দাবিকৃত চাঁদা না দিলে আন্দোলনের পাশাপাশি পত্রপত্রিকায় রেঞ্জ কর্মকর্তার বিরুদ্ধে সংবাদ প্রকাশের হুমকিও দেওয়া হয়। পাশাপাশি দুদক ও মন্ত্রনালয়ে লিখিত অভিযোগ দায়ের করে চাকরি থেকে অব্যাহিত দেয়ার ভয় দেখানোরও অভিযোগ উঠেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক পরিচয় দেয়া মনির খানের বিরুদ্ধে।

ঘটনার খবর পেয়ে স্হানীয় জনতা সমন্বয়ক দাবি করা মনির এর সহযোগী শরীফ হোসাইন’কে আটক করে থানা পুলিশের হাতে সোপর্দ করে।

এবিষয়ে অভিযুক্ত মনির ও শরীফ হোসেন এর বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় মামলা দায়ের করা হয়েছে বলে নিশ্চিত করেছেন পিএমখালী রেঞ্জ কর্মকর্তা ফারুক আহমেদ বাবুল।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ফয়জুল আজীম নোমান বলে,সমন্বয়ক দাবি করা মনির খান ও তার সহযোগী শরীফ হোসাইন এর বিরুদ্ধে চাঁদাবাজি মামলা রেকর্ড করা হয়েছে বলে নিশ্চিত করেছেন তিনি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *