কেরাণীগঞ্জে অপহৃত ৮মাসের শিশু শরীয়তপুরে উদ্ধার, অপহরণকারী আটক

আমাদের কণ্ঠ প্রতিবেদক:

 

মামলা রুজুর ৮ঘন্টার মধ্যেই অপহৃত শিশু সাইফানকে অক্ষতাবস্থায় উদ্ধার করেছে র‌্যাব। ঠিক এমনটিই জানিয়েছেন র‌্যাব ১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) তাপস কর্মকার। তিনি জানান, শরীয়তপুর জেলার পালং এলাকা হতে র‌্যাব-০৮ এর সহায়তায় শিশুটিকে উদ্ধার করা হয়। এসময় গ্রেফতার করাহয় অপহরণকারী তানজিলা আক্তার পারভীনকে।

 

 

জানাযায়,দক্ষিণ কেরানীগঞ্জ থানার আগানগর ইউনিয়নের ইস্পাহানী আবাসিক এলাকায়  একটি ভাড়া বাসায়  দীর্ঘদিন যাবদ বসবাস করে আসছিলেন এনামুল হক মজুমদার ও শাকিলা এনাম দম্পতি। এ দম্পতির তিন সন্তানের মধ্যে আদিফ মজুমদার (১৩), আহনাফ মজুমদার (০৬) ও সর্বকনিষ্ঠ সন্তান সাইফান(০৮)মাস। গত ১২ অক্টোবর শনিবার সন্ধ্যা আনুমানিক ৬ টা ৩০ মিনিটে অপহরণকারী তানজিলা আক্তার পারভিন প্রথমে  সাকিলার বাসায় এসে তার অসহায়ত্বের কথা বলে তাদের বাসায় কাজের জন্য আকুতি মিনতি করে। পরবর্তীতে সাকিলা পারভীনের অসহায়ত্বের কথা শুনে সরল বিশ্বাসে মানবিক দিক বিবেচনা করে পারভীনকে তারা তাদের বাসায় আশ্রয় দেন।

 

পরদিন ১৩ অক্টোবর রবিবার সকাল ১১টা দিকে সাকিলার মেজো ছেলে আহনাফ (০৬) আইসক্রিম খাওয়ার জন্য কান্নাকাটি করলে পারভীন আহনাফ ও সাকিলার ছোট ছেলে সাইফান (০৮ মাস)’কে নিয়ে আইসক্রিম আনার জন্য তাদের বাসার নিকটবর্তী একটি দোকানে যায়। তার কিছুক্ষণ পর আহনাফ আইসক্রিম নিয়ে একা বাসায় ফিরলে আহনাফের মা সাকিলা আহনাফকে জিজ্ঞাসা করে যে, পারভীন ও সাইফান কোথায়। অতঃপর আহনাফ তার মাকে জানায় যে, পারভীন আহনাফকে আইসক্রিম কিনে দিয়ে বলেছে তুমি বাসায় যাও আমি সাইফান কে নিয়ে আসতেছি তাই আহনাফ আইসক্রিম নিয়ে বাসায় চলে এসেছে। অতঃপর সাকিলা অনেকক্ষণ আপেক্ষা করার পর পারভীন ও সাইফানের কোন খোঁজখবর না পেয়ে সম্ভাব্য আশপাশের সকল জায়গায় খোঁজাখুঁজি করে কোথাও সাইফান ও পারভীনের সন্ধান না পেলে দিশেহারা হয়ে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করতে থাকে। অনেক খোঁজাখুঁজির পরও সাইফানের কোন সন্ধান না পেলে সাকিলা বুঝতে পারে যে, পারভীন সাইফানকে অপরহণ করেছে।

 

পরবর্তীতে সাকিলা তার স্বামী ও পরিবারের অন্যান্য সদস্যদের সাথে পরামর্শ করে দক্ষিন কেরাণীগঞ্জ থানায় তানজিলা আক্তার পারভীন এবং অজ্ঞাত আরো ৪/৫ জনের বিরুদ্ধে একটি অপহরণ মামলা দায়ের করেন। যার মামলা নম্বর-১৯, তাং-১৪/১০/২০২৪ ইং।

 

র‌্যাব ১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) তাপস কর্মকার  আরো জানায়,  আজ ১৪ অক্টোবর সোমবার আনুমানিক সকাল ৭টায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ও র‌্যাব-০৮ এর সহায়তায় শরীয়তপুর জেলার পালং থানার চরলক্ষী নারায়ন এলাকায় একটি যৌথ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে দক্ষিণ কেরাণীগঞ্জে চাঞ্জল্যকর ৮ মাসের শিশু সাইফানকে অপহরণকারী তানজিলা আক্তার পারভীন (৩৫)কে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পারভীন শিশু ভিকটিম সাইফানকে অপহরণের বিষয়টি স্বীকার করে এবং তার দেখানো মতে ঘটনাস্থলে একটি বাসা হতে অক্ষত অবস্থায় শিশু ভিকটিম সাইফান মজুমদারকে উদ্ধার করা হয়।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *