দুর্গাপুরে পুলিশিং কমিটিকে কেন্দ্র করে বিএনপির দুই পক্ষের সংঘর্ষে আহত ৬

রাজশাহী ব্যুরোঃ

রাজশাহী দুর্গাপুরে ওয়ার্ড পুলিশিং কমিটি গঠনকে কেন্দ্র করে পুলিশ কর্মকর্তার উপস্থিতিতে  বিএনপির দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অনন্ত ৬ জন আহত হয়েছেন। রোবাবার (২০ অক্টোবর) রাতে উপজেলার পানানগর  ইউনিয়নের তেবিলা গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলো কিশমত তেকাটিয়া গ্রামের আব্দুল হালিম(৪০) আব্দুল লতিফ (৪৫) জাহাঙ্গীর আলম (৪৮)আজাহার আলী (৪২) সাইফুল ইসলাম (৪৪) রফিকুল ইসলাম (৪২) আহতরা সকলে ওয়ার্ড বিএনপি কর্মী ও সাবেক ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা রবিউল ইসলাম খাঁন রবিন এর অনুসারী বলে জানা গেছে।

পুলিশ জানায়, উপজেলার পানানগর ইউনিয়নের কিশমত তেকাটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে  ৫নং ওয়ার্ড পুলিশিং কমিটি গঠনের লক্ষ্যে ওয়ার্ড বিএনপি নেতা সাইফুল ইসলাম ও শামীম হোসেন পৃথকভাবে উপস্থিত পুলিশ কর্মকর্তার কাছে লিখিতভাবে নামের প্রস্তাব দেয়।

 

পানানগর ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা রবিউল ইসলাম খাঁন রবিন এর অনুসারী ওয়ার্ড বিএনপি নেতা সাইফুল ইসলাম ও পানানগর ইউনিয়ন বিএনপির সভাপতি আলী হোসেনের অনুসারী ওয়ার্ড বিএনপি নেতা শামীম হোসেন উপস্থিত পুলিশ কর্মকর্তা এসআই ইব্রাহিম ও এসআই মু›জুরুল ইসলামের কাছে পৃথক পৃথকভাবে নামের তালিকা দেওয়াকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে

কথাকাটাকাটির এক পর্যায়ে সংর্ঘষের সৃষ্টি হয়। এতে ৬ জন আহত হয়। এদের মধ্যে আব্দুল হালিম ও আব্দুল লতিফের অবস্থা আশঙ্কাজনক। আহতরা সকলে পানানগর ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা রবিউল ইসলাম খাঁন রবিন এর অনুসারী বলে জানাগেছে।

জৈনক প্রত্যক্ষর্দশী  বলেন,  পানানগর ইউনিয়নের ৫ ওয়ার্ড পুলিশিং কমিটি গঠনের জন্য পুলিশের পক্ষ থেকে এসআই ইব্রাহিম ও এসআই তালিকা চায় পরে পুলিশের সামনেই কমিটির তালিকা হাত থেকে ছিনিয়ে নিয়ে ছিড়ে ফেলেন সাবেক ইউপি সদস্য ও ইউনিয়ন বিএনপির সভাপতি আলী হোসেন।

এ ঘটনায় উভয় পক্ষ বাকবিতন্ডায় জড়িয়ে পড়লে আলী হোসেনের নেতৃত্বে তার তিন ছেলে মুরশিদুল, মাহাতাব ও মন্তাজ তার দলবল নিয়ে রবিন এর অনুসারীদের উপর অর্তকিত হামলা চালায়।এতে ৬ জন আহত হয়। পরে  আহতদের স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

 

সাবেক ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম  খাঁন রবিন বলেন, ঘটনাস্থলে আমি ছিলাম না তবে আমার অনুসারী কয়েকজন বিএনপি নেতা’র ওপর অতর্কিত হামলা চালিয়ে গুরুতর আহত করা হয়েছে। বিষয়টি অত্যান্ত দু:খজনক।

 

অভিযোগের বিষয় অস্বীকার করে পানানগর ইউপির বিএনপির সভাপতি আলী হোসেন বলেন,  যারা আহত হয়েছেন তারা পুলিশিং কমিটির পক্ষে নেই। তারা এ কমিটিকে বাধাগ্রস্থ করতে সংঘর্ষে জড়ায়। বলে বিষয়টি এড়িয়ে যান।

 

দুর্গাপুর থানার  এসআই ইব্রাহিম জানান, পুলিশিং কমিটি তৈরীর জন্য আমরা তালিকা চেয়েছিলাম পরে পছন্দের  তালিকা নিয়ে কমিটি গঠনকে কেন্দ্র করে বিএনপির দু’পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে আমরা কমিটি গঠন না করে চলে আসি,শুনেছি উক্ত ঘটনায় কয়েকজন আহত হয়েছে।

 

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) দুরুল হুদা  বলেন, খবর পেয়ে ‘ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিলো পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।  সংর্ঘের ঘটনায় আহতদের পক্ষ থেকে  এখনো কোন অভিযোগ পাইনি, অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহন করা হবে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *