পিএসসির কর্মকর্তা আবু জাফরের গ্রামের বাড়িতে চলেছে ডুপ্লেক্স বাড়ির নির্মাণ কাজ

স্টাফ রিপোর্টার, দৈনিক আমাদের কণ্ঠ:

প্রশ্নপত্র ফাঁস কান্ডে জড়িত বাংলাদেশ কর্মকমিশন (পিএসসি) এর উপ-পরিচালক মো.আবু জাফরের নিজ গ্রামের বাড়িতে অর্থসম্পদ এর খোঁজ পাওয়া গেছে। তিনি তার গ্রামের বাড়িতে প্রায় ৬০ শতাংশ জমির উপর একটি ডুপ্লেক্স বাড়ি নির্মাণ কাজ চলমান রেখেছেন। বাড়ির দরজায় একটি মাদ্রাসা ও মসজিদ নির্মাণ করেছেন। সরেজমিনে বুধবার পটুয়াখালীর গলাচিপা উপজেলার কলাগাছিয়া ইউনিয়নে তার গ্রামের বাড়িতে গিয়ে এমন তথ্য পাওয়া যায়।

স্থানীয়রা জানায়, কলাগাছিয়া ইউনিয়নের মিয়া বাড়ির মৃত তোফাজ্জেল মিয়া ওরফে পোটকা মিয়ার ছোট ছেলে আবু জাফর। তোফাজ্জেল মিয়া একসময় জমি চাষাবাদ করতো। দীর্ঘ ১৮ বছর আগে তিনি মারা যান। আবু জাফররা ৪ ভাই ও তিন বোনের মধ্যে আবু জাফর সবার ছোট।

কলাগাছিয়া মিয়া বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়ির সামনে মিয়া বাড়ির নামে একটি মসজিদ ও পাশেই একটি হাফেজী মাদ্রাসা ও লিল্লাহ বডিং। যেটি আবু জাফর নির্মাণ করে দিয়েছেন। এছাড়া বাড়ির ভিতরে একটু পুরনো বাসা রয়েছে তবে এখানে একসময় আবু জাফরের পরিবার থাকলেও এখন সেটি পরিত্যক্ত। এদিকে মিয়া বাড়ির সামনে প্রায় ৬০ শতাংশ জমির চারপাশে দেয়াল দিয়ে ঘেরা। আর এর ভিতরেই একটি ডুপ্লেক্স বাড়ি নির্মাণের কাজ চলছে। স্থানীয়রা জানায়, প্রায় তিন বছর আগে বাড়িটির নির্মাণ কাজ শুরু করেন আবু জাফর।

আবু জাফরের গ্রামের বাড়ি কলাগাছিয়া হলেও তিনি এখানে তেমন আসেননা। দীর্ঘ বছর আগে তারা কলাগাছিয়া নদীর তীরে বসবাস করলেও নদীর তীব্র ভাঙ্গনে তাদের ঘর বাড়িতে ভেঙে নিয়ে যায়। পরে মিয়া বাড়িতে তারা স্থানান্তর হয়। বর্তমানে আবু জাফর স্ত্রী সন্তানদের নিয়ে ঢাকায় থাকেন। স্ত্রী ঢাকায় একটি কলেজের শিক্ষকতা করেন বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *